সাড়ে তিন কেজি ওজনের সোনার শার্ট!

. . কোন মন্তব্য নেই:
মানুষের দৃষ্টি আকর্ষণের জন্য অনেকে অনেক কান্ডই করে থাকেন। আবার শখ মেটাতেও খরচ করেন কাড়ি কাড়ি টাকা। কথায় বলে শখের তোলা আশি টাকা। নিজের শখ পূরণের সঙ্গে সঙ্গে যদি মানুষেরও দৃষ্টি আকর্ষণ করা যায়, তবে তা যেন হয় সোনায়-সোহাগা। আর ঠিক এই ব্যাপারটাই ঘটেছে ভারতীয় ব্যবসায়ী দত্ত ফুজের ক্ষেত্রে।

ভারতের আগামী লোকসভা নির্বাচনে নিজ দলের মনোনয়ন পেতে এবং জনগণের দৃষ্টি আকর্ষণের জন্য এক অভিনব উপায় বের করেছেন কোটিপতি রাজনীতিক দত্ত ফুজে। গায়ে চড়িয়েছেন সোয়া কোটি রুপি (প্রায় এক কোটি সাড়ে ৮৩ লাখ টাকা) মূল্যের সাড়ে তিন কেজি ওজনের সোনার শার্ট। ’স্বর্ণ মানব’ উপাধি পেয়ে কেড়ে নিয়েছেন বিশ্বজুড়ে কোটি কোটি মানুষের নজর ।

শারদ পাওয়ারের নেতৃত্বাধীন ন্যাশনালিস্ট কংগ্রেস পাটির্র (এনসিপি) একজন সদস্য ৩২ বছর বয়সী দত্ত ফুজে। আসছে লোকসভা নির্বাচনে তিনি এনসিপির মনোনয়ন পেতে চান। ওই স্বর্ণখচিত শার্টটি পরার পর ফুজে মহারাষ্ট্রের বিভিন্ন টিভি চ্যানেলের দৃষ্টি আকর্ষণেও সক্ষম হয়েছেন। টিভিতে প্রচারিত অনুষ্ঠানে ফুজে হাতে সোনার বালা ও গলায় সোনার হার পরে উপস্থিত হন। সব মিলিয়ে এসব গয়নার দাম প্রায় সাত কোটি রুপি (প্রায় ১০ কোটি টাকা)।

তবে এমন দামি পোশাক পোশাক গায়ে চড়ানোর জন্য অনেক সমালোচনাও শুনতে হচ্ছে ফুজেকে। তার কাছে সোনার শার্ট গায়ে দেওয়াটা নিছক বিলাসিতাই নয়, এটা তার প্যাশানও।

”অনেকেই আমার কাছে জানতে চায় কেন আমি এত বেশি সোনা দিয়ে শার্টটি তৈরি করেছি। আসলে আমার স্বপ্ন ছিল এরকম কিছু একটা করা। অনেকের অনেক রকম স্বাদ-আহ্লাদ থাকে। অডি বা মার্সিডিজ গাড়ির প্রতি অনেকের দারুণ আকর্ষণ দেখা যায়। আমারও তেমন সোনার প্রতি টানটা বেশি।” বলেন ফুজে।

সোনার শার্ট গায়ে দিয়ে দারুণ তৃপ্তি অনুভব করেন ফুজে। এটা গায়ে দিলে তরুণ বয়সের স্বপ্নের পূর্ণতা উপলব্ধি করেন এক সময়ে মোটামুটি অর্থকষ্টে ভোগা এই ব্যবসায়ী।

”যখন আমি কলেজে পড়তাম, তখন দেখতাম সোনার গয়না পরা লোকদের অন্যরা দারুণ সমীহ করে। ২০ বছর বয়স থেকেই আমি সোনার গয়না পরা শুরু করি। অবশ্য তখন তার ওজন হবে ১০ বা ১৫ গ্রাম।” যোগ করেন ফুজে।

সোনার শার্ট গায়ে দিলেও, সোনার চামচ মুখে নিয়ে জন্ম হয় নি ফুজের। সাধারণ মধ্যবিত্ত এক পরিবার থেকে নিজের প্রচেষ্টায় কাড়ি কাড়ি টাকার মালিক হন তিনি। প্রথমে পণ্য কেনা-বেচার ব্যবসা শুরু করেন ফুজে। এরপর অর্থ লগ্নি ব্যবসায় দারুণ মুনাফা লাভ করে রাতারাতি বড়লোক বনে যান তিনি। হাতে কাঁচা পয়সা এলে ছোটবেলা থেকে স্বর্ণের প্রতি যে আকর্ষণ তার পূর্ণতা দিতে তৈরি করেন সোনার এই শার্ট।

তবে গায়ে সোনা জড়িয়ে দৃষ্টি আকর্ষণে ফুজেই প্রথম নন। এর আগে জাতীয়তাবাদী দল ‘মহারাষ্ট্র নবনির্মাণ সেনার’ রমেশ বাঁজলে সব সময় হাতে সোনার বালা ও গলায় হার পরে এ ধারা তৈরি করেন। পরে তিনি রাজ থ্যাকারের দল থেকে মনোনয়ন পেয়ে বিপুল ভোটে নির্বাচিত হন। এরপর নবীন রাজনীতিকদের মধ্যে সোনার হার পরার হিড়িক পড়ে যায়।

source : http://www.justnewsbd.com/details.php?jnewsbd=MzE4Mjk=

কোন মন্তব্য নেই:

ফেসবুকে আমরা

জনপ্রিয় পোষ্ট সমূহ

পূরানো পোষ্টসমূহ

Blogger দ্বারা পরিচালিত.